ঠাকুরগাঁও ১০ জন খেলোয়াড় এর মাঝে সাইকেল বিতরণ করেন ঠাকুরগাঁ জেলা প্রশাসক

ঠাকুরগাঁওয়ের ‘রাঙ্গাটুঙ্গি’
… … … … … … … … … …
দেশে ক্রিকেটের ডামাডোলে ফুটবলের পৃষ্ঠপোষকতা খুব কমই দেখা যায়। সবাই ক্রিকেট একাডেমি তৈরি করে, ক্রিকেট টুর্নামেন্ট দেয়, ক্রিকেটারদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতকরনে সর্বস্তরের মানুষের সহযোগিতা ও প্রচেষ্টারও ঘাটতি নেই। কিন্তু ফুটবল নিয়ে, এর পৃষ্ঠপোষকতা নিয়ে, নতুন নতুন খেলোয়াড় তৈরিতে আশির দশকে যে উদ্যোগ ও প্রচেষ্টা ছিল এখন তা নেই বললেই চলে। তবে ব্যতিক্রমও আছে। এরকমই এক ব্যতিক্রম প্রতিষ্ঠানের অস্তিত্ব আছে ঠাকুরগাঁওয়ের রানিশংকৈল উপজেলায় – নাম তার ‘ রাঙ্গাটুঙ্গি মহিলা ফুটবল একাডেমি ‘।

২। প্রতি বছরই এ একাডেমি হতে বিভিন্ন বয়স ভিত্তিক জাতীয় দলে ৫/৬ জন খেলোয়াড় চান্স পায়। এবারও ৬ জন মেয়ে জাতীয় বয়সভিত্তিক দলে ফুটবল খেলার সুযোগ পেয়েছে। নিভৃত পল্লীতে এ ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে।

৩। আজ জেলা প্রশাসক, ঠাকুরগাঁও একাডেমির মাঠে ক্ষুদে মহিলা ফুটবলারদের অনুশীলন প্রত্যক্ষ করেন। তিনি একাডেমির অধ্যক্ষ, কোচ ও খেলোয়াড়দের সাথে মতবিনিময় করেন। ভবিষ্যতে একাডেমির সুযোগ -সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার আশ্বাস দেন। পরে জেলা প্রশাসক, ঠাকুরগাঁও ১০ জন খেলোয়াড় যারা দূরবর্তী গ্রাম হতে অনুশীলনের জন্য একাডেমিতে আসে তাদের আসা-যাওয়ার সুবিধার জন্য ১০টি বাইসাইকেল বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *