ঠাকুরগাঁয়ে আইনজীবীদের সমিতির বিক্ষোভ সাময়ীকভাবে কোর্ট বর্জন

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ জজকোর্টের সাবেক নাজির দবিরুলের বিচার দাবি করে বিক্ষোভ মিছিল প্রদর্শন করেছে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সকল সদস্যরা দবিরুলের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল নিয়ে কোর্ট চত্বর প্রদক্ষিন করে। পরে জেলা জজের নিকট তার বিচার দাবি করে একটি লিখিত অভিযোগ প্রদান করে জেলা আইনজীবী সমিতি।
জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে জানানো হয়, আজ কোর্ট চলাকালিন সময়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সেখানকার কর্মচারি এক আইনজীবীর উপড় চড়াও হয়। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে সাবেক নাজির দবিরুল ইসলাম ও তার নেতৃত্বে কয়েকজন মিলে উপস্থিত আইনজীবীদের উপড় হামলা চালায়। আইনজীবীরা তার বিপক্ষে থাকায় পরিকল্পিতভাবে আজ হামলা চালিয়েছে সে। এ ঘটনার পর আইনজীবীরা কোর্ট বর্জন করে। পরে আইনজীবীদের জরুরী বৈঠকে সিন্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ প্রদান করে বিচারকের কাছে। এ পরিস্থিতিতে সকাল ১১টার পর থেকে আইনজীবীরা কোর্ট বর্জন করায় বিচার প্রার্থীরা চরম ভোগান্তির স্বীকার হয়ে ফিরে যায়।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এনতাজুল ইসলাম জানান, সাবেক নাজির দবিরুলের বিরুদ্ধে দূর্নীতিসহ নানা অভিযোগের প্রেক্ষিতে আইনজীবী সমিতি অবস্থান নেয়। পরে জেলা জজ সাহেব মামুনুর রশিদ তাকে ওই পদ থেকে সড়িয়ে নকল বিভাগে দায়িত্ব দেন। সেকারনে পরিকল্পিতভাবে আজ আইনজীবীদের উপড় লোকজনদের দিয়ে হামলা চালায় দবিরুল। আমরা তার বিচার দাবি করে লিখিত অভিযোগ প্রদান করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *