৪দিন ব্যাপি ঠাকুরগাঁওয়ে আয়কর মেলা শুরু

 

আসাদুজ্জামান আসাদ: “সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে আয়কর মেলা -২০১৯ শুরু হয়েছে। গতকাল রোববার দুপুরে কর কমিশনারের কার্যালয়, সার্কেল ১৮,১৯ ঠাকুরগাঁও, কর অঞ্চল- রংপুর এর আয়োজনে ঠাকুরগাঁও উপ কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করা হয়।
প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও -১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান ও ঠাকুরগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু।
এ উপলক্ষে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত কর কমিশনার শেখ মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সার্কেল উপকর কমিশনার মফিজুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, ঠাকুরগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি মোদাচ্ছের হোসেন আয়কর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. মহসিন আলী প্রমুখ।
অনুষ্ঠানে সরকারি- বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, করদাতা গণ, সাংবাদিকরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
করদাতাদের আয়কর প্রদানে উৎসাহিত করে প্রধান অতিথি রমেশ চন্দ্র সেন বলেন বলেন, দেশের উন্নয়নে আমাদের আয়করের গুরুত্ব অনেক। শিক্ষা বিভাগ, রাস্তাঘাট সহ দেশের বিভিন্ন ক্ষেত্রে সরকার যে হারে ব্যয় করে জনগণ যদি সঠিকভাবে আয়কর দেয় তাহলে প্রত্যন্ত অঞ্চল সহ সারা দেশের উন্নয়ন আরো দ্রুত বৃদ্ধি পাবে। সে কারণে সকলকে করের আওয়তায় আসার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: