মে ১৫, ২০২১
দৈনিক আলোর কন্ঠ » ব্লগ » লকডাউন কার্যকরে চট্টগ্রাম পুলিশের ‘অহিংস নীতি’ কৌশল

লকডাউন কার্যকরে চট্টগ্রাম পুলিশের ‘অহিংস নীতি’ কৌশল

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশব্যাপী লকডাউন (কঠোর বিধিনিষেধ) চলছে। সরকার ঘোষিত এই লকডাউন কার্যকরে দেশজুড়ে মাঠে নেমেছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিতে পুলিশ ও র‍্যাব নিয়মিত অভিযান পরিচালনা করছে।

এসব অভিযানে স্বাস্থ্যবিধি অমান্যে জরিমানা কিংবা বিভিন্ন রকম শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। আবার কোথাও কোথাও প্রশাসনের সঙ্গে পথচারী এবং বিভিন্ন পেশাজীবী মানুষের বাক-বিতণ্ডায় আলোচনা-সমালোচনা চলছে দেশজুড়ে।

jagonews24

জানা গেছে, টানা লকডাউনের দ্বিতীয় সপ্তাহে এসে রাঙ্গুনিয়ার রাস্তায় বেড়েছে যানবাহনের সংখ্যা। একই সঙ্গে বেড়েছে সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি না মানতে অনীহা। তবে এসবের পরও ধৈর্য্যের পরিচয় দিয়ে পুলিশ মানুষকে আইন এবং স্বাস্থ্যবিধি মানার অনুরোধ করেছেন।

এ বিষয়ে শুক্রবার (২৩ এপ্রিল) রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম বলেন, ‘এলাকার অনেকেই করোনার বিষয়ে এখনও ভালোভাবে জানে না। তাই তাদের এসব বিষয়ে বুঝানো হচ্ছে। আবার বাড়িতে গিয়ে তারা যেন পরিবারের অন্য সদস্যদের ঘরে থাকতে বলেন, সেই পরামর্শও পুলিশের পক্ষ থেকে দেয়া হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: