জুন ১৪, ২০২১
দৈনিক আলোর কন্ঠ » ব্লগ » ঠাকুরগাঁওয়ের বাক প্রতিবন্ধী জমিলাকে ইউএনও’র খাদ্য সহায়তা ও ঘর প্রদানের আশ্বাস

ঠাকুরগাঁওয়ের বাক প্রতিবন্ধী জমিলাকে ইউএনও’র খাদ্য সহায়তা ও ঘর প্রদানের আশ্বাস

মাজেদুর রহমান,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকা সহ বিভিন্ন অন লাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগমের ঝড়ে ক্ষতিগ্রস্থ ঘর পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।
গতকাল বুধবার তিনি সরেজমিনে গিয়ে জমিলা বেগমকে খাদ্য সহায়তা প্রদান করেন।
জানা যায়, বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে “ঝড়ে ভেঙ্গে গেছে বাক প্রতিবন্ধী জমিলার ঘর” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি জেলা প্রশাসকের নজরে আসলে তিনি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের মাধ্যমে তার ঘরের উপর পরা গাছ অপসারনের ব্যবস্থা করেন। পরে সরেজমিনে গিয়ে জমিলা বেগমকে শুকনো খাবার প্রদান করেন ইউএনও। যেহেতু তিনি রাস্তার পাশে অস্থায়ী ভিত্তিতে ঘর বানিয়ে থেকেছেন সেহেতু ভূমিহীন হিসেবে তালিকাভুক্ত করে প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে ঘর প্রদানের আশ্বাস দেন ইউএনও। এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগম (৬৫) এর ঘর কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পরে। এ অবস্থায় প্রায় ২১ দিন ধরে তার ঘরের উপর গাছগুলি পরে থাকে। এভাবে তিনি কোন রকমে রাত্রি যাপন করে আসছিলেন। পরে এ বিষয়ে দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকা সহ বেশ কিছু গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: