অগাস্ট ১, ২০২১
দৈনিক আলোর কন্ঠ » ব্লগ » ভালুকার নদী ও খাল রক্ষায় দ্রুত একটি নতুন প্রকল্প চালু করা হবে-উপ-মন্ত্রী

ভালুকার নদী ও খাল রক্ষায় দ্রুত একটি নতুন প্রকল্প চালু করা হবে-উপ-মন্ত্রী

 

আসাদুজ্জামান জামাল, ভালুকা প্রতিনিধিঃ য়মনসিংহের ভালুকায় শিল্প কারখনার দখল ও দূষিত বর্জ্যে প্রায় বিলুপ্ত হওয়া খীরু নদীসহ কয়েকটি খাল পরিদর্শন ও স্থানীয়দের সাথে মতবিনিময় করেছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী এ.কে এম এনামুল হক শামীম এমপি।
শিল্প কারখনার দখল ও বর্জ্যে এবং দূষিত পানিতে বিলুপ্তি পথে খীরু নদীসহ সকল খাল রক্ষায় ভালুকা ্উপজেলার জন্য আলাদা একটি প্রকল্পের মাধ্যমে এই সমস্যার স্থায়ী সমাধান করা হবে এর জন্য দ্রুতই একটি প্রকল্প চালু করা হবে।
শনিবার বিকেলে ভালুকা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন
স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম,পৌর মেয়র ডাঃ একে এম মেজবাহ্ উদ্দিন কাইয়ুম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইসচেয়ারম্যান শেলিনা রশিদসহ ভিবিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ।
এর আগে মন্ত্রী উপজেলার বিলাইজুড়ি খাল,লাউতি নদী, মল্লিকবাড়ীর কয়েকটি খাল ও খীরু নদী পরিদর্শন করেন। এসময় সংরক্ষিত মহিলা এমপি মনিরা সুলতানা মনি, পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-সচিব কামরুল আহসান তালুকদার ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ প্রসাশনের উর্ধতন কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিবৃন্দ সঙ্গে ছিলেন। এ সময় এলাকার সাধারন মানুষের সাথে কথাও বলেন তিনি। এলাকাবাসী মন্ত্রীকে জানান নদী ও খালগুলো ভরাট ও বেদখল হয়ে যাওয়ায় বর্জ্যের দুষিত পানি তাদের ফসলের জমিতে ঢুকে পড়ে।
এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়ে থাকে। নদী বা খালে পানি ব্যবহারের একেবারে অযোগ্য হয়ে পড়েছে।
এসময় বেদখলদারদের হাত থেকে খাল উদ্ধার এবং নদী ও খালগুলো দ্রুত খনন করে পানি নিস্কাশনের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন মন্ত্রী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: