করোনা মোকাবেলায় সরকারের উদ্যোগ দৃশ্যমান নয়

আলোরকন্ঠ ডেস্কঃ  মুজিববর্ষের ডামাডোলে করোনাভাইরাস প্রতিরোধে উদ্যোগ নিতে সরকার বিলম্ব করেছে বলে মন্তব্য করেছেন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টন এলাকায় করোনাভাইরাস সচেতনতায় লিফলেট বিতরণ কর্মসূচির আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, সারাদেশে স্বাস্থ্য ব্যবস্থা দুর্বল, করোনা মোকাবেলায় সরকারের উদ্যোগ দৃশ্যমান নয়। সরকার করোনা ইস্যুকে খুব বেশি গুরুত্ব দেয়নি। এটা নিয়ে বিএনপি রাজনীতি করছে না বলেও জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বিশ্বজুড়ে করোনাভাইরাস একটা মহামারী আকার ধারণ করেছে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। আর রাজনীতি নেই বলে আমরা কি সরকারের দোষ-ত্রুটি ধরিয়ে দিতে পারব না? আমরা এ বিষয়ে কিছু বললেই তারা বলবেন, রাজনীতি করবেন না।

তিনি বলেন, দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমাদের যে দায়িত্ব সে দায়িত্ব পালন করছি। সে দায়িত্ব হিসেবে আজকে আমরা লিফলেট বিতরণ করছি।সারাদেশে আমাদের সব শাখাগুলোকে বলে দিয়েছি, তারা তাদের অবস্থান থেকে সচেতনতা সৃষ্টি করবে এবং আক্রান্ত মানুষের পাশে গিয়ে দাঁড়াবে।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, তেজগাঁও থানা বিএনপির নেতা মোহাম্মদ কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: