ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ব্যাতিক্রম উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান

আলোরকন্ঠ ডেস্কঃ অসহায় নিম্ন ও মধ্যবিত্ত মানুষকে নিয়মিত খাদ্য সহায়তা প্রদান করেছে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষাথীরা। সম্মিলিত শিক্ষার্থীর ব্যানারে গেল ১৫ দিন ধরে শহরের মডেল স্কুল এন্ড কলেজে প্রতিদিন খাদ্য সামগ্রী প্যাকেট করে সহায়তা পাওয়ার উপযোগী ব্যাক্তির বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন তারা।
খাদ্য সামগ্রী ক্রয়ে স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি অনালাইনে অর্থ সহায়তার মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করছেন। এখন পর্যন্ত ১ হাজার মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করেছে। চলমান সংকট মোকাবেলায় খাদ্য সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তারা। শিক্ষার্থী সিহাব, অন্তর, সামি, মনন ও রাকিব কার্যক্রম তদারকিতে ভুমিকা রাখছে।
শিক্ষার্থীদের পরিচালিত অনলাইন থেকে জানা যায়, ২দিন ধরে কোন খাবার ছিল না ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া নিবাসী রোজিনা বেগমের ঘরে। একসময় গার্মেন্টসে কাজ করা রোজিনা টিউমার অপারেশনের পর চাকরি হারান। ইট ভেঙ্গে জীবন ধারণ করা মানুষটি জীবনের চরম বাস্তবতার সম্মুখীন হন। অবশেষে “The Warriors of COVID-19 Prevention, Thakurgaon” গ্রুপের সদস্যরা তাঁর খোঁজ পেয়ে বাসায় কিছু খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করে।
এর মত আরো প্রায় ১০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলো “The Warriors of COVID-19 Prevention, Thakurgaon” গ্রুপের সদস্যরা। প্রতি প্যাকেটে তারা চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, লবণ, আটা, সাবান এবং ব্লিচিং পাউডার সরবরাহ করে। বিভিন্ন উৎস থেকে তাঁরা ফান্ড সংগ্রহ করে এই বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী ত্রাণ হিসেবে সরবরাহ করে যাচ্ছে দেশব্যাপী অবরোধ হওয়ার শুরু থেকেই।
“The Warriors of COVID-19 Prevention, Thakurgaon” – একটি সামাজিক যোগাযোগ মাধ্যমভিত্তিক প্লাটফর্ম যা ঠাকুরগাঁও শহরের সাধারন শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হচ্ছে। ঈদুল ফিতরকে সামনে রেখে তারা আরো ত্রাণ দিয়ে যাবে পর্যায়ক্রমে। তাঁরা মনে করে, দেশের এই দুঃসময়ে যারা ক্ষতিগ্রস্ত এবং যাদের আয়-রোজগার বন্ধ তাঁদের সাহাযার্থে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: