ঠাকুরগাঁওয়ে ধান চাল সংগ্রহ অভিযান শুরু

আলোরকন্ঠ রিপোর্টঃ ঠাকুরগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে সরকারি খাদ্য গুদামে ধান চাল ক্রয়ে সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আজ সকাল ১১টায় জেলা সদর খাদ্য গুদামে এ কার্যক্রমে উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।
এসময় সরকার নির্ধারিত মুল্য ২৬ টাকা কেজি দরে সদরের আকচা ইউনিয়নের তিনজন কৃষকের কাছ থেকে ধান ও ৩৬ টাকা কেজি দরে সদরের দুইভাই অটো রাইস মিলের মালিক মনির হোসেনের কাছে চাল ক্রয় করেন খাদ্য কর্মকর্তাগন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষ্ণ রায়, ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ সাহাসহ প্রশাসনের কর্মকর্তাগন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, সদর খাদ্য গুদামে কৃষক ও মিলারদের কাছে আনুষ্ঠানিকভাবে সংগ্রহ অভিযান শুরু হলো। এ উদ্বোধনী কার্যক্রমের মধ্য দিয়ে সদরের প্রত্যোকটি খাদ্য গুদামে সরকার নির্ধারিত মুল্যে ধান ও চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে অভিযানের শেষ সময় পর্যন্ত।
সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ সাহা জানান, আজ আনুষ্ঠানিকভাবে সরকার নির্ধারিত মুল্য ২৬ টাকা কেজি দরে সদরের আকচা ইউনিয়নের তিনজন কৃষক, আতিয়া বর্মন, শনি রাম ও নরহরির কাছ থেকে ধান ও ৩৬ টাকা কেজি দরে সদরের দুইভাই অটো রাইস মিলের মালিক মনির হোসেনের কাছে চাল ক্রয় করেছি। এবার সদর উপজেলায় ৪ হাজার ৯৫১ মেঃ টন ধান ও ১৭ হাজার ২০০ মেঃ টন চাল সংগ্রহ করা হবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন জানান, জেলা এবার ১১ হাজার ৩০৯ মেঃ টন ধান ও ৩২ হাজার ৮৬৭ মেঃ টন চাল ক্রয় করবে খাদ্য অধিদপ্তর। আর সংগ্রহ অভিযান চলবে ৩১ আগস্ট ২০২০ ইং পর্যন্ত। আমরা আশা করছি আমাদের লক্ষমাত্রা পুরন করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: