ঠাকুরগাঁওয়ে হতদরিদ্র ২৫০ জন শিক্ষার্থীর মাঝে ঈদ উপহার বিতরণ

মামুনুর রশিদ,(মামুন),ঠাকুরগাঁও অফিসঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউনে পুরো দেশ। এতে কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে দেশের খেটে-খাওয়া দিনমজুর,অসহায় ও দুঃস্থ মানুষরা এবং সেই সাথে চরম হতাশায় দিন কাটছে শিক্ষার্থীরা। করোনার প্রভাবে বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষের জীবনযাত্রা দিনদিন দুর্বিষহ হয়ে উঠছে। দেশের এমন সঙ্কটময় মুহুর্তে দুঃস্থ-অসহায় শিক্ষার্থীদের মাঝে একটু হাসি ফোটানোর জন্য পাশে দাঁড়িয়েছেন মানবতার ফেরিওয়ালা অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টুো।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর ১২টায় বৈরী আবহাওয়ারও মধ্যেও ঠাকুরগাঁও সদর উপজেলার ৪ নং বড়গাঁও ইউনিয়নে কাচারি বাজার উচ্চ বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ভূল্লী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টোু এর উদ্যোগে ও কমিটির সহযোগিতায় ২৫০ জন হতদরিদ্র,অসহায় শিক্ষার্থীদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ” ঈদ উপহার” বিতরণ করা হয়।

এ সময় প্রত্যেক শিক্ষার্থীর মাঝে ঈদ উপহার হিসেবে ১ কেজি আতব চাল,১ কেজি সামাই,১ কেজি চিনি,১ কেজি সেমাই,১ কেজি মুড়ী ও ১ টি দুধের প্যাকেট এর সামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়,করোনা ভাইরাস প্রতিরোধে মানবতার ফেরিওয়ালা অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টোু ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। করোনায় কর্মহীন হয়ে যাওয়া অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে ইতিপূর্বে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবং এ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ঈদ উপহার বিতরণের সময় অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টোু বলেন,স্বাধীনতার স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের কল্যানে কাজ করে গেছেন। দেশের এ সংকট ময় মুহুর্তে শিক্ষার্থীরা হতাশায় দিন কাটছে। ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে একটু আনন্দের জন্য ঈদ উপহার বিতরণ করা হয়েছে।
এ সময় তিনি আরো বলেন,আসুন আমরা যার যার সামর্থ্য অনুযায়ী সংকটাপন্ন শিক্ষার্থীদের পরিবারের পাশে গিয়ে দাড়াঁই তাহলে একজন মানুষকেও কষ্টে থাকবে না। দেশের এ দূর্যোগ ময় মুহূর্তে সব মানুষের উচিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে মানবিক হাতটাকে প্রসারিত করা।

এ সময় উপস্থিত ছিলেন,৪ নং বড়গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান মাষ্টার,সাধারণ সম্পাদক মনোরঞ্জন দেবনাথ মনি,কাচারি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতি কান্ত দেবনাথ,দাতা সদস্য কেদার,ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি প্রদ্বীপ কুমার দেবনাথ,ম্যানেজিং কমিটির সদস্য রেজাউল,গোসিয়ার,আব্দুল কুদ্দুস,বাবুল সহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: