ত্রাণ বিতরণকারী গণ করোনা যুদ্ধের ফ্রন্ট লাইন যোদ্ধা-সাবেক চেয়ারম্যান মোঃ আবু হায়াত নুরুন্নবী

ত্রাণ বিতরণকারী গণ করোনা যুদ্ধের ফ্রন্ট লাইন যোদ্ধা-সাবেক চেয়ারম্যান মোঃ আবু হায়াত নুরনবী

নিজস্ব প্রতিবেদকঃ করোনা মোকাবেলার এই যুদ্ধে, ফ্রন্ট লাইন যোদ্ধা অবস্যই স্বাস্থ্য কর্মী, পুলিশ ও সিভিল প্রশাসন, সেনাবাহিনী, সাংবাদিক বৃন্দ। ঝুঁকিপূর্ণ কাজে থাকার কারনে তাদের মধ্যে অনেকেই এর মধ্যে আক্রান্ত হয়েছেন এবং কয়েকজন আমাদের থেকে চিরতরে চলে গেছেন। যারা চলে গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি, যারা অসুস্থ আছেন তাদের সুস্থতা কামনা করছি।

এই ফ্রন্ট লাইন যোদ্ধার তালিকায় আর একটা দল রয়েছে যারা শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়ে, নিরলস ভাবে জনগণের পাশে দাড়িঁয়ে কাজ করেই চলেছেন, তাদের কথা আমরা কেউ বলছি না!! তারা হলেন দেশের রাজনৈতিক নেতাকর্মী, ব্যাক্তি উদ্যোগে ত্রান বিতরণকারীগন, সেচ্ছাসেবী সংগঠন গুলি সহ হাজার হাজার মানুষ। যারা জীবনের ঝুঁকি আছে জেনেও অসহায় মানুষের কাছে ত্রাণ নিয়ে যাচ্ছেন, তারাও এই যুদ্ধের অবস্যই  ফ্রন্ট লাইন যোদ্ধা। তারা এগিয়ে না আসলে রাষ্ট্রের একার পক্ষে এই যুদ্ধ মোকাবেলা করা অসম্ভব হয়ে উঠত। ত্রান নিয়ে তারা লক্ষ লক্ষ অসহায়, কর্মহীন মানুষের কাছে ছুটে যাচ্ছেন বিরামহীন, সংকট মূহুর্তে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে চলেছেন তারা। এই ত্রাণ বিতরণ করতে গিয়ে সরাসরি মানুষের কাছাকাছি যেতে হচ্ছে তাদের, এ কারনে অনেক বেশি স্বাস্থ্য ঝুঁকিতে আছেন তারা।

যেহেতু করোনা কমিউনিটিতে ছড়িয়ে পরেছে তাই তারা অনেক বেশি ঝুঁকিতে আছেন। যারা এই ত্রাণ কাজের সাথে রয়েছেন, তাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি। সেই সাথে স্বাস্থ্যবিধি শক্তভাবে মেনে ত্রাণ বিতরণে অংশ নিতে বিনীত অনুরোধ করছি। কারন আপনারাও এই  যুদ্ধের ফ্রন্ট লাইন যোদ্ধা, জতীর এই সংকট কালিন সময়ে দেশের মানুষের জন্য আপনাদের অনেক বেশি বেশি দরকার।আপনাদের জন্য ভালবাসা অবিরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: