সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট উদ্বোধন করলেন আইজিপি


[27 JUL 2020]

বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে ডিজিটাল প্ল্যাটফর্মের র‍্যাপিড দাবা প্রতিযোগিতা আজ শুরু হয়েছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে ২৭ জুলাই ২০২০ খ্রি. সোমবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘সজীব ওয়াজেদ জয় অনলাইন র‍্যাপিড দাবা টুর্নামেন্ট-২০২০’ উদ্বোধন করেন।

আইজিপি এ সময় বলেন, বঙ্গবন্ধুর পরিবারের একজন সফল ব্যক্তি জনাব সজীব ওয়াজেদ জয়। তাঁর শুভ জন্মদিনকে সামনে রেখে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার, আন্তর্জাতিক মাস্টার, ফিদে মাস্টার, জাতীয় পর্যায়ের দাবা খেলোয়াড় ও জাতীয় মহিলা দাবা খেলোয়াড়দের সমন্বয়ে এ প্রতিযোগিতা অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও উপভোগ্য হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং খেলোয়াড়দের সুস্থতা ও সাফল্য কামনা করেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাতের উদ্যোগে গোল্ডেন স্পোটিং ক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

নয় রাউন্ড সুইস পদ্ধতির এ খেলায় প্রাইজমানি রাখা হয়েছে দেড় লাখ টাকা। এছাড়া, বিজয়ীদের প্রত্যেককে বঙ্গবন্ধুর লেখা বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ এবং সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘মুজিব থেকে সজীব’ উপহার দেয়া হবে।

উল্লেখ্য, আইজিপি সাউথ এশিয়ান চেস কাউন্সিলেরও প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: