আবরার হত্যার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন…

নোয়াখালী প্রতিনিধিঃ   বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবীতে নোয়াখালীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এসময় পুলিশ তাতে বাধা ও লাঠি চার্জের চেষ্টা করেছে বলে অভিযোগ করছে তারা।

তবে পুলিশ বলছে আবরার হত্যার ঘটনাকে ইস্যু করে বহিরাগত জামায়ত শিবিরপন্থীরা শহরে প্রধান সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় তাদের সরিয়ে দেওয়া হয়েছে।পরবর্তীতে তারা প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধন করে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে করে তারা। আধা ঘন্টাব্যাপী এ কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ সময় তারা বিভিন্ন শ্লোগান দেয়।

শিক্ষার্থীরা জানান, তারা টাউন হলের মোড়ে দাড়িয়ে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করতে চেয়েছিলো। কিন্তু পুলিশ তাদের লাঠিচার্জ করার চেষ্টা করে ওই স্থান থেকে তাড়িয়ে দেয়। পরে তারা বাধা উপেক্ষা করে

প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা তাদের বক্তব্যে আবরার হত্যায় জড়িতদের গ্রেপ্তার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

এ বিষয়ে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, মানববন্ধন করতে সোনাইমুড়ী, চাটখিলসহ বিভিন্ন উপজেলা থেকে জামায়াত শিবিরের কর্মীরা এসেছে। তাদের মধ্যে শহরের কোন শিক্ষার্থী

ছিলোনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টাউন হলের মোড় থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। তবে তাদেরকে ধাওয়া বা কোন প্রকার লাঠিচার্জ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: