অগাস্ট ১, ২০২১
দৈনিক আলোর কন্ঠ » ব্লগ » শ্রদ্ধা ও দোয়ায় খোকাকে স্মরণ

শ্রদ্ধা ও দোয়ায় খোকাকে স্মরণ

পরিবার ও দলের নেতাকর্মী-শুভানুধ্যায়ীরা শ্রদ্ধা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে স্মরণ করলো ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে।

বুধবার তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রয়াত এই নেতার কবর জিয়ারতসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে স্মরণ করা হয়।

খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেলা ১১টায় জুরাইন কবরস্থানে মরহুমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় মরহুমের আত্মার শান্তি কামনা করে ফাতিহা পাঠ ও দোয়া প্রার্থনা করা হয়।

এতে পরিবারের সদস্যরা ছাড়া আত্মীয়-স্বজন, দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও শুভানুধ্যায়ীরা অংশ নেন। পরে জুরাইন কবরস্থানের পাশের মসজিদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারীদের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

২০১৯ সালের এ দিনে সবাইকে ছেড়ে পরপারে চলে যান মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার থেকে জননেতা হয়ে ওঠা সাধারণ মানুষের প্রিয় খোকা ভাই।

পরে বিকালে গোপীবাগে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে দোয়া মাহফিল আয়োজন করা হয়। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী,‌ এলাকাবাসী এবং ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে আগত শুভানুধ্যায়ীরা অংশগ্রহণ করেন।

এসময় সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ছোট ছেলে ইশফাক হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, হাবিব উন নবী খান সোহেল, মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার,সহসভাপতি নবী উল্লাহ নবীসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত শুক্রবার থেকে আট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি শুরু হয়। শুক্রবার পর‌্যন্ত কর্মসূচি চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: