মে ১৩, ২০২১
দৈনিক আলোর কন্ঠ » ব্লগ » রঙ বাংলাদেশে বসন্ত উৎসব

রঙ বাংলাদেশে বসন্ত উৎসব

শীত শেষে ঋতুরাজ বসন্তের বার্তা নিয়ে উপস্থিত হয় মন উদ্বেল করা ফাগুন। অনেকেই হয়ত রবীন্দ্রনাথের কবিতার এই লাইনগুলো মনে করতে পারবেন: ফাল্গুনে বিকশিত কাঞ্চনফুল/ডালে ডালে পুঞ্জিত আম মুকুল…। ঠিক তাই, শীতের মালিন্য মুছে ফেলে প্রকৃতি সেজে ওঠে নতুন উদ্ভাসে। মানুষের মনও উৎফুল্ল হয়ে ওঠে এই সময়ে। বসন্ত,পহেলা ফাল্গুন। বাঙালি মুখিয়ে থাকে অন্যরকম ভালোলাগায় দিনটি উদযাপনের প্রতীক্ষায়। আর এমন দিনটি তো আসলে উৎসবে মেতে ওঠার। আর এই উদযাপন নতুন পোশাক ছাড়াও অনেকটা অসম্পূর্ণ থেকে যায়। তাইতো বাংলাদেশের শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ পহেলা ফাল্গুন উপলক্ষ্যে আয়োজন করেছে বসন্ত উৎসবের, পোশাক ও অন্যান্য সকল সামগ্রীতে ফাল্গুনের ছোঁয়া।

গোল্ডেন,গেরুয়া, পেষ্ট পিচ,লাইট গ্রীন এর সাথে আরো সহকারি হিসাবে লেমন হলুদ, কমলা, টিয়া, ফিরোজা,পেষ্ট,ম্যাজেন্টা ও লাল রং এ উজ্জ্বল হয়েছে প্রতিটি বসন্তের পোশাক।

ফ্লোরাল মোটিফে মূলত ট্র্র্যাডিশানাল পোশাকই থাকছে এই কালেকশনে আর রয়েছে ফিউশনের নান্দনিক মিশেলের সম্ভার। মূলত সূতি এবং ভিসকস বা লিলেন কাপড় ব্যবহার করা হয়েছে পুরো কালেকশনে। শাড়ীর ক্ষেত্রেও ব্যবহার করা হয়েছে সূতি এবং হাফ সিল্ক। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে হ্যান্ড এম্ব্রয়ডারী, ব্লক প্রিন্ট,স্ক্রীন প্রিন্ট, সেই সাথে রয়েছে চুমকীর কাজ।

উৎসবের পরিপূর্ণতার জন্যে পাবেন যুগল আর পরিবারের সবার জন্যে একই থিমের পোশাক। এছাড়া আরো রয়েছে জুয়েলারী, মেয়েদের ব্যাগ, পার্স ও উপহার সামগ্রী হিসাবে রয়েছে নানা ডিজাইনের মগ।

রঙ বাংলাদেশের সাব ব্র্যান্ড ওয়েস্টরঙ আর রঙ জুনিয়র এর পোশাকেও রয়েছে বসন্ত উৎসবের আমেজ। ফ্যাশনপ্রিয় বাঙালি উদযাপন ইচ্ছাকে সম্মান দিতে প্রতিটি পোশাককে রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this: